নিজস্ব প্রতিবেদক :

সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ টি মহা উদ্যোগের মধ্যে অন্যতম হল কমিউনিটি ক্লিনিক। তাই দেশের প্রত্যন্ত এলাকায় কমিউনিটি ক্লিনিক স্থাপনের মধ্যদিয়ে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে বর্তমান সরকার বদ্ধ পরিকর। বর্তমানে এর সফলতা ভোগ করছে দ্বীপ উপকূলের জনগণ।

এ্যকশন এগেইনস্ট হাঙ্গার(এসিএফ),কক্সবাজার এর আর্থিক সহযোগিতায় নির্মিত বড়ডেইল মডেল কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন উপলক্ষ্যে এক আলোচনা সভায় বুধবার (১৬ আগষ্ট) প্রধান অতিথির বক্তব্যে সাংসদ এসব কথা বলেন। সভায় মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ সাজ্জাদ হোসেন চৌধুরীর সভাপতিত্ব বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুস সালাম। বক্তব্যে তিনি বলেন,বড়ডেইল কমিউনিটি ক্লিনিক সম্প্রসারনের ফলে জনগনের বিভিন্নমুখী স্বাস্থ্য সেবা প্রাপ্তির ক্ষেত্রে এই ক্লিনিক গুরুত্বপূর্ন ভুমিকা পালন করবে। বর্তমান সরকারের উন্নয়ন স্বপ্ন বাস্তবায়নে সহযোগিতা প্রদানের জন্য বেসরকারী সংস্থা এসিএফ,এসএআরপিভি ও ডব্লিউএফপি কে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এ্যকশন এগেইনস্ট হাঙ্গার(এসিএফ) ফিল্ড কো-অর্ডিনেটর মোহাম্মদ মাহাদী, মহেশখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন ইব্রাহিম, মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, মহশেখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম, মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাস, ধলঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান, কুতুবজোম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশরাফ হোসনে খোকন ,  মহেশালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, বড় মহেশখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনায়েত উল্লাহ বাবুল ও এসএআরপিভি আঞ্চলিক ব্যবস্থাপক কাজী মাকসুদুল আলম মুহিত।

উল্লেখ্য, কমিউনিটি ক্লিনিকটি বর্ধিতকরণরে অংশ হসিেেব একটি কাউন্সিলিং কক্ষ, শিশুদরে খেলার কক্ষ, একটি ওয়েটিং রুম, তিনটি টয়লটে, মেডিকেল বর্জ্য নিষ্কাষণ ব্যবস্থা, একটি টউিবওয়লে ও বৈদ্যুতিক মোটরের সাহায্যে পানি সরবরাহরে ব্যবস্থা সনপন্ন করা হয়েছে।